শুক্রবার ১৪ই আগস্ট ২০২০ |

কভিডে ঝুঁকি বাড়াচ্ছে প্রচণ্ড তাপ

 রবিবার ২৬শে জুলাই ২০২০ রাত ০১:৫২:৩৯
কভিডে

কভিড-১৯এ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটিতে গ্রীষ্মের তাপ যত বাড়ছে, ততই অদৃশ্য হুমকি যেন চেপে বসছে। কেউ কেউ আশঙ্কা করছেন প্রচণ্ড তাপ ও কভিড-১৯-এর সংঘর্ষ একটি বিপজ্জনক সংমিশ্রণ হতে পারে।

প্রচণ্ড উত্তাপ যে কারোর জন্যই হুমকি হতে পারে, তবে করোনাভাইরাস থেকে গুরুতর অসুস্থ মানুষের অনেকেই উচ্চ তাপমাত্রায় বাড়তি ঝুঁকিতে রয়েছে।

মহামারীতে লাখ লাখ মানুষের কর্মহীনতা এবং ভাইরাসটি তাদের বাড়িতে থাকতে বাধ্য করেছে। বিশেষজ্ঞরা বলছেন, এরই মধ্যে যারা মহামারীর সঙ্গে লড়াই করেছে, তাদের জন্য তাপের ঝুঁকি আরো বাড়িয়ে তুলছে। 

প্রচণ্ড উত্তাপ ও স্বাস্থ্য নিয়ে অধ্যয়নকারী অ্যারিজোনা স্টেস বিশ্ববিদ্যালয়ের আরবান ক্লাইমেট রিসার্চ সেন্টারের গবেষক ডেভ হন্ডুলা বলেছেন, করোনাভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য আপনি ঘরে থাকছেন। এটা করোনাভাইরাসের দৃষ্টিকোণ থেকে সত্য, তবে আপনার বাড়িতে যদি শীতলতা না থাকে বা আপনার বাড়ির তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে সক্ষম না হন তবে আপনি নিরাপদ নাও থাকতে পারেন।

কাতারের আরও খবর

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক দিন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর