শুক্রবার ১৪ই আগস্ট ২০২০ |
৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন

কাতার বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের ৩৬ ফুটবলার

কাতার |  সোমবার ২৭শে জুলাই ২০২০ সকাল ১০:৩৮:৩৪
কাতার

কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে আাগামী মাসে শুরু হবে জাতীয় ফুটবল দলের ক্যাম্প। এজন্য ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এ দলে চার নতুন মুখ হলেন, কাজী তারিক, নাজমুল হোসেন, এমএস বাবলু ও সুমন রেজা। এর মধ্যে ফিনল্যান্ড প্রবাসী হলেন তারিক। তার দলে জায়গা পাওয়াকে ঘিরে আগেই গুঞ্জণ ছিল। ইনজুরি কাটিয়ে জাতীয় দলে জায়গা পেলেন আতিকুর রহমান ফাহাদ, মাশুক মিয়া জনি ও মোহাম্মদ আব্দুল্লাহ।

৩৬ সদস্যের প্রাথমিক দল : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল, পাপ্পু হোসেন, তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, কাজী তারিক রায়হান, মনজুরুর রহমান মানিক, আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, নাজমুল ইসলাম রাসেল, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদউদ্দিন ও নাবী।

ন্যাশনাল টিমস কমিটির কো-চেয়ারম্যান তাবিথ আউয়াল গণমাধ্যমকে জানিয়েছেন, ‘ক্যাম্পে কেউ চোট পেলে কিংবা অসুস্থ হলে তখন যেন বদলি কাউকে নেওয়া যায়, সেজন্যই ৩৬ জনের প্রাথমিক দল গঠন করা হয়েছে। কোচ একমাসের মধ্যে খেলোয়াড় সংখ্যা ২৫ জনে নামিয়ে আনবেন। এছাড়া আমরা বিশ্বকাপ বাছাইয়ের আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলতে পারি।’

করোনাভাইরাসের থাবায় স্থগিত থাকা ২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের বাকি চারটি ম্যাচ রয়েছে সামনে। ৮ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার আন্তর্জাতিক ফুটবলে যাত্রা শুরু হবে বাংলাদেশের।

কাতারে বেকার কর্মীরা নতুন চাকরি পেতে যেভাবে আবেদন করবেন

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

কাতারের আরও গুরুত্বপূর্ণ খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,প্রবাসী,প্রবাস,কাতারের নিউজ,কাতারে চাকরি,Qatar Jobs,কাতার বিশ্বকাপ,২০২২

সংশ্লিষ্ট খবর