বৃহঃস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি ২০২১ |

আয়নিক ব্র্যান্ডের অধীনে ইলেকট্রিক গাড়ি আনছে হুন্দাই

 রবিবার ১৬ই আগস্ট ২০২০ দুপুর ১২:২৮:৫৯
আয়নিক

নিজেদের আয়নিক ব্র্যান্ডের অধীনে বাজারে বেশকিছু নতুন ইলেকট্রিক গাড়ি (ইভি) আনার ঘোষণা দিয়েছে হুন্দাই। এর মধ্য দিয়ে ২০২৫ সাল নাগাদ বিশ্বে তৃতীয় বৃহত্তম ইলেকট্রিক গাড়ি বিক্রেতা হতে চাইছে কোরিয়ান গাড়ি নির্মাতা কোম্পানিটি। খবর রয়টার্স।

হুন্দাই জানায়, তাদের এ পদক্ষেপ ২০২৫ সালের মধ্যে বৈশ্বিক ইলেকট্রিক গাড়িবাজারের ১০ শতাংশ নিজেদের আয়ত্তে নিতে সহায়তা করবে।

মূলত এখন পর্যন্ত অধিকাংশ গুরুত্বপূর্ণ বাজারে ক্রেতা আকর্ষণে ইলেকট্রিক গাড়িকে বেশ সংগ্রাম করতে হচ্ছে। এক্ষেত্রে হুন্দাইয়ের প্রধান প্রতিযোগী হলো ফক্সওয়াগন ও জেনারেল মোটরস। এ দুই গাড়ি নির্মাতা কোম্পানিও এরই মধ্যে ২০২৫ সাল নাগাদ ১০ লাখ কিংবা তারও বেশি ইলেকট্রিক গাড়ি তৈরি ও বিক্রির ঘোষণা দিয়েছে। এদিকে শীর্ষ ইলেকট্রিক গাড়ি নির্মাতা হিসেবে নিজের বর্তমান অবস্থান ধরে রাখতে চাইছে ক্যালিফোর্নিয়াভিত্তিক টেসলা। কোম্পানিটির প্রধান নির্বাহী ইলোন মাস্ক বলেছেন, তিনি আশা করছেন যে তার কোম্পানি ২০২৫ সালে কয়েক মিলিয়ন গাড়ি বিক্রি করবে।

চার বছর আগে গতানুগতিক গাড়ির নেমপ্লেট হিসেবে আয়নিক উন্মোচন করেছিল হুন্দাই। তবে এখন আয়নিককে ইলেকট্রিক গাড়ির আলাদা ব্র্যান্ড হিসেবে সামনে আনতে চাইছে কোম্পানিটি। পরিকল্পনা অনুযায়ী, ব্র্যান্ডটির অধীনে তিনটি সম্পূর্ণ ইলেকট্রিক গাড়ি বাজারে আনা হবে। এর মধ্যে প্রথমটি আনা হবে ২০২১ সালের শুরুর দিকে।

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক দিন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News,কুয়েত,কুয়েত প্রবাসী,ওমান,সৌদি আরব,বাহরাইন,আরব আমিরাত,প্রযুক্তি

সংশ্লিষ্ট খবর