বুধবার ২১শে অক্টোবর ২০২০ |

কাতারে ভুল পার্কিংয়ে পুলিশের সতর্কবার্তা

কাতার |  শনিবার ২২শে আগস্ট ২০২০ দুপুর ০২:৪০:৫১
কাতারে

কাতারে দিনদিন বাড়ছে গাড়ির সংখ্যা। ফলে এখন গাড়ি পার্কিং করতে গিয়ে জায়গা সংকটের মুখোমুখি হচ্ছেন। তাড়াহুড়ো করতে গিয়ে অনেকে গাড়ি পার্কিং করছেন ভুলভাবে। এতে সমস্যায় পড়েন অন্যজন। তৈরি হয় জনদুর্ভোগ। ঘটতে পারে যেকোনো রকমের বিপদ-আপদ।

রাজধানী দোহাসহ বিভিন্ন শহরের ব্যস্ততম জায়গাগুলোতে এমন অবৈধভাবে পার্কিংয়ের দেখা মেলে অহরহ। অনেকে আরেকজনের গাড়ির পেছনে গাড়ি রেখে চলে যান নিজের কাজে।

এতে একদিকে হয়তো আরেকজনের গাড়ি পার্কিংয়ের জায়গা বের করতে যেমন সমস্যা হতে পারে, তেমনি অন্য যানবাহন চলাচল করার ক্ষেত্রেও বাধা সৃষ্টি হতে পারে। আর এর ফলে বিশৃঙ্খলা তৈরি হয় সড়কে যান চলাচলে।


কাতার ট্রাফিক পুলিশ তাই সম্প্রতি এমন ভুল বা অবৈধ পার্কিংয়ের ব্যাপারে সতর্কবার্তা দিয়েছে। যেখানে সেখানে আরেকজনের জন্য প্রতিবন্ধকতা তৈরি করে গাড়ি রাখার ব্যাপারটিকে খারাপ অভ্যাস হিসেবে আখ্যা দিয়েছে পুলিশ।

কাতারের ট্রাফিক আইনে এমন জনদুর্ভোগ তৈরি করে গাড়ি রাখা অবৈধ। শুধু তাই নয়, এতে জরিমানার মুখোমুখি হতে পারেন সংশ্লিষ্ট ব্যক্তি। একটু অসচেতনতার জন্য দিতে হতে পারে আর্থিক দন্ডের মাশুল।

ফলে যে কোনো জায়গায় এভাবে আরেকজনের ক্ষতি করে নিজের গাড়ি পার্কিং করার অভ্যাস পরিহারের আহŸান জানিয়েছে কাতার ট্রাফিক পুলিশ। সম্প্রতি এ বিষয়ক নানারকম সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে টুইটার ও ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কাজেই সাধারণ মানুষ যদি এমন প্রচারণায় সচেতন না হোন, তবে হয়তো অচিরেই জরিমানামূলক অভিযানে নামতে পারে ট্রাফিক পুলিশ।

কাতার ট্রাফিক পুলিশ কেবলমাত্র সড়কে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষার কাজে নয়, বরং এসব ব্যাপারে সবার ভোগান্তি লাঘবে সচেতনতামূলক প্রচারণায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক 

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News

কাতার

সংশ্লিষ্ট খবর