বৃহঃস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি ২০২১ |

এক চার্জে ৬০ কিলোমিটার চলার স্কুটি বাজারে

 বৃহঃস্পতিবার ২৭শে আগস্ট ২০২০ সকাল ১১:৪০:০৫
এক

ভারতের ওকিনাওয়া অটোটেক লিমিটেড বাজারে আনল নতুন ইলেকট্রিক স্কুটি। ওকিনাওয়া আরথার্টি নামের দুই চাকার এই স্কুটি কম গতির। সর্বোচ্চ গতি ২৫ কিলোমিটার। এক চার্জে এই স্কুটি চলবে ৬০ কিলোমিটার পর্যন্ত।

ভারতের এই স্কুটি এখনই কেনার জন্য কেউ প্রি–বুকিং দিলে ২০০০ রুপির ছাড় মিলবে।

সাধারণ সকেটেই চার্জ দেওয়া যাবে স্কুটিটি। ব্যাটারি পুরো চার্জ হতে সময় নেবে চার থেকে পাঁচ ঘণ্টার। চার্জ সম্পন্ন হওয়ার পর স্কুটিটি ৬০ কিলোমিটার পর্যন্ত চলবে। প্রধানত কিশোর-কিশোরীদের কথা মাথায় রেখে বাজারে আনা হয়েছে এই স্কুটি।

স্কুটির উৎপাদনকারী প্রতিষ্ঠানের দাবি, এটি সাশ্রয়ী মূল্যের টু হুইলার। স্কুটারটি বিশেষত টিনএজার এবং যারা স্বল্প দূরত্ব অতিক্রম করার জন্য বিকল্প ও সাশ্রয়ী যানবাহন খুঁজছেন, তাঁদের কথা মাথায় রেখেই বাজারে আনা হয়েছে।

স্কুটিতে ড্রাইভিং সিট ছাড়াও পেছনে একজনকে বসানোর সুবিধা আছে। বড় সিটের এই ইলেকট্রিক স্কুটারটি ১৫০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে। স্কুটির ব্যাটারির জন্য তিন বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে। ৩০ হাজার কিলোমিটার পথ চলা পর্যন্ত গ্রাহক ওয়ারেন্টি পাবেন। মেটালিক ওরেঞ্জ, গ্লোসি রেড, পার্ল হোয়াইট, সি গ্রিন ও সানসাইন ইয়েলো রঙের এই স্কুটির দাম ভারতের বাজারে ৫৮ হাজার ৯৯২ রুপি। তথ্যসূত্র: এনডিটিভি

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,দোহা,দোহার খবর,প্রবাসী,কাতার প্রবাসী,প্রবাসীর খবর,Qatar,Doha,Qatar News,Doha News,কুয়েত,কুয়েত প্রবাসী,ওমান,সৌদি আরব,বাহরাইন,আরব আমিরাত,ভারত,স্কুটি,প্রযুক্তি

সূত্র:- প্রথম আলো

সংশ্লিষ্ট খবর