বুধবার ২৫শে নভেম্বর ২০২০ |

মাত্র ২ জন যাত্রী নিয়ে কাতারে এলো বিমান

কাতার |  মঙ্গলবার ৮ই সেপ্টেম্বর ২০২০ সকাল ০৬:২২:৩৭
মাত্র

বাংলাদেশ থেকে কাতারের দোহায় পুনরায় ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিজি ৪০২৫ ফ্লাইটটি দোহার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে এবং রাতে এসে কাতারে অবতরণ করে।

বৈশ্বিক মহামারি করোনায় প্রায় সাড়ে ৫ মাস বন্ধ থাকার পর ঢাকা-দোহা-ঢাকা রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট শুরু করলো রাষ্ট্রায়ত্ত এ সংস্থা।

সূত্র জানায়, করোনাকালীন সময়ে ফ্লাইট শুরুর প্রথম দিন সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাত্র দুই জন যাত্রী নিয়ে দোহার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। ওই ফ্লাইটে ২৫৮টি খালি আসনই খালি ছিল বলে জানা গেছে।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় গেল মার্চের শেষের দিকে কাতারের সঙ্গে ফ্লাইট বন্ধ হয়ে যায়। আড়াই মাস পর গত ১৬ জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। 

তারপর জুনের শেষ দিকে ঢাকায় ফ্লাইট পরিচালনা শুরু করে কাতার এয়ারওয়েজ। কিন্তু বাংলাদেশি কোনো এয়ারলাইন্স কাতারে তখন ফ্লাইট পরিচালনা শুরু করেনি।  

গত ৩১ আগস্ট করোনাকালীন সময়ে বাংলাদেশি কোনো এয়ারলাইন্স হিসেবে পুনরায় ফ্লাইট শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। তারপর গত বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দোহায় ফ্লাইট চালু করার ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই অংশ হিসেবে সোমবার থেকে কাতারে ফ্লাইট শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বাংলাদেশে মসজিদ বিস্ফোরণে কাতার আমিরের শোক

চট্টগ্রামে ফ্লাইটের অনুমতি পেল দুটি বিদেশি এয়ারলাইনস


কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,প্রবাসী,প্রবাস,কাতারের নিউজ

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর