বৃহঃস্পতিবার ২২শে অক্টোবর ২০২০ |

সঠিক তথ্য না পাওয়ায় বিমান অফিসে প্রবাসীদের জটলা

 রবিবার ২৭শে সেপ্টেম্বর ২০২০ দুপুর ০১:৫৪:৫২
সঠিক

সৌদি আরব থেকে ছুটিতে আসা প্রবাসীদের টিকিট বিতরণে তথ্যগত বিভ্রাটের কারণে জটলা বেশি বলে জানিয়েছেন বিমান অফিসের সামনে অপেক্ষমাণ প্রবাসীরা। রবিবার (২৭ সেপ্টেম্বর) ভোর থেকেই প্রবাসীরা ভিড় জমাতে শুরু করেন মতিঝিলের বিমান বাংলাদেশ এয়ারলাই্ন্সের অফিসে।

সরেজমিনে প্রবাসীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল ১০টার কিছু পরে শুরু হয় বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যক্রম। গেট খোলার পর হুড়মুড় করে বিমান অফিসে প্রবেশ করেন অন্তত হাজার খানেক প্রবাসী। এরপর গেট বন্ধ করে দেওয়া হয়। তাদের দাবি, এই ভিড়ের মধ্যে অন্য এয়ারলাইন্সে আসা প্রবাসীরাও টিকিটের জন্য প্রবেশ করছেন। এছাড়া কোন তারিখের রিটার্ন টিকিট ইস্যু কবে করা হবে তার সুনির্দিষ্ট তথ্য প্রবাসীরা না জানায় জটলা বেশি।

চাঁদপুর থেকে আসা প্রবাসীকর্মী হেলাল জানান, তিনি ১৪ বছর ধরে কাজ করেন সৌদি আরব। গত জানুয়ারিতে ছুটিতে দেশে আসেন। তার রিটার্ন ফ্লাইট ছিল ২৬ মার্চ। তিনি বলেন, ‘বিমান অফিসের মাইকের মাধ্যমে বাইরে বলছে ১৪ তারিখ থেকে ২০ তারিখের রিটার্ন টিকিট যাদের আছে তাদের যেতে।

এখানে অনেকেই আছে যারা অনেক আগে এসেছে আবার অনেকেই আছে পরে এসেছে। সবাই যাচ্ছে ভেতরে। কেউ কেউ নাকি ২১ তারিখের টিকিট নিয়ে যাচ্ছে। বিমান থেকে যদি আগে মিডিয়ার মাধ্যমে বলা হতো কবে কোন তারিখের রিটার্ন টিকিট দেওয়া হবে তাহলে জটলা হতো না।’

আরেক প্রবাসী আক্তার হোসেন জানান, ‘তিনি পাঁচ দিন ধরে ঘুরছেন টিকিটের জন্য। কিন্তু কোন দিনের টিকিট কবে দেওয়া হবে তিনি জানেন না। সেটা জানতেই চাঁদপুর থেকে ঢাকায় এসেছেন। তিনি মনে করেন তার মতো অনেক প্রবাসী আছেন এখানে যারা সঠিক তথ্য জানেন না।’

এদিকে বিমান অফিস জানিয়েছে প্রথমে ১৬ মার্চে বাতিল হওয়া ফ্লাইটের টিকিট রি-ইস্যু করা হচ্ছে। পর্যায়ক্রমে ১৭, ১৮, ১৯, ২০ মার্চ এভাবে তারিখ ধরে ধরে সিরিয়ালি টিকিট রি-ইস্যু করা হবে। কিন্তু কবে কোন তারিখের টিকিট ইস্যু করা হবে এই সম্পর্কে কিছু বলা হয়নি।

কাতার প্রবাসী সম্পর্কিত খবর

কাতার সম্পর্কিত আরও কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

প্রবাসী,বিমান

বাংলা ট্রিবিউন

সংশ্লিষ্ট খবর