বুধবার ২১শে অক্টোবর ২০২০ |

করোনা খুবই ‘ইন্টারেস্টিং’ বিষয়: ট্রাম্প

 সোমবার ৫ই অক্টোবর ২০২০ দুপুর ০১:২৯:৫৮
করোনা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ছবি: রয়টার্স

করোনাভাইরাসে সংক্রমিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, “কোভিড-১৯ নিয়ে আমি অনেক কিছু জেনেছি। বিষয়টি স্কুলে গিয়ে জানার মতো করেই জেনেছি, বুঝেছিও। এটা খুবই ‘ইন্টারেস্টিং’ বিষয়। এই বিষয়টি সামনে সবাইকে জানাব আমি।”

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াল্টার রিড হাসপাতাল থেকে টুইট করা এক ভিডিও বার্তায় ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেছেন।  

এদিকে হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন ডোনাল্ড ট্রাম্প। একটি ভিডিওতে দেখা গেছে, ট্রাম্প মাস্ক পরে গাড়িতে বসে আছেন। হাত নাড়ছেন সমর্থকদের উদ্দেশে।

ট্রাম্পের এমন কাজ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। ওয়াল্টার রিড হাসপাতালের একজন চিকিৎসকও উদ্বেগ জানিয়েছেন।

প্রেসিডেনশিয়াল হিস্টোরিয়ান মাইকেল বিশ্লস এক টুইটে বলেন, কেন একজন অসুস্থ প্রেসিডেন্ট সমর্থকদের অভিবাদন জানাতে হাসপাতালের বাইরে যাবেন? গাড়ির মধ্যে থাকা সিক্রেট সার্ভিসের লোকজনকে কেন তিনি স্বাস্থ্যঝুঁকিতে ফেলবেন?

ওয়াল্টার রিড হাসপাতালের চিকিৎসক জেমস ফিলিপস ট্রাম্পের এমন মোটরযাত্রাকে উন্মাদনা বলেছেন। তিনি বলেন, গাড়ির মধ্যে থাকা প্রত্যেকের জীবন এতে ঝুঁকিতে পড়বে। ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে না থেকে রাজনৈতিক এমন নাটকের জন্য কেউ মারাও যেতে পারে বলে এই চিকিৎসক মনে করেন।

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি জাড ডিরি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর সমর্থকদের অভিবাদন জানাতে মোটর শোভাযাত্রায় যোগ দেন এবং এরপরই আবার হাসপাতালে ফিরে গেছেন।

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন হোয়াইট হাউসে নিযুক্ত চিকিৎসক। ২ অক্টোবর অবস্থা খারাপ থাকলেও তাঁর শারীরিক অবস্থার ধারাবাহিক উন্নতি হচ্ছে বলে ৪ অক্টোবর জানান ওই চিকিৎসক। এ অবস্থায় দ্রুতই হাসপাতাল থেকে ছাড়া পাবেন বলে আশা করা হচ্ছে।

কাতারের সব খবর সবার আগে পেতে আজই লাইক দিয়ে যুক্ত থাকুন এই পেজে

এক লিংকে কাতারের সব খবর দেখতে এখানে ক্লিক করুন

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

প্রথম আলো

সংশ্লিষ্ট খবর