বুধবার ২১শে অক্টোবর ২০২০ |

কাতারে গাড়ি চালকদের প্রতি পুলিশের নতুন নির্দেশনা

কাতার |  মঙ্গলবার ৬ই অক্টোবর ২০২০ সকাল ০৮:৩৩:৪৫
কাতারে

গাড়ির ইঞ্জিন চালু রেখে রাস্তার পাশে রেখে দৌড়ে দোকানে যাওয়া বা গাড়িতে ল্যাপটপ-মানিব্য্যাগ ইত্যাদি রেখে দেয়া অনেকের নিয়মিত অভ্যাস। কাতারে এই দৃশ্য দেখা যায় অহরহ। 

তবে এবার এ বিষয়ে নিষেধাজ্ঞা দিল কাতারের ট্রাফিক পুলিশ।

সম্প্রতি এক টুইটে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, গাড়ির ইঞ্জিন চালু রেখে রাস্তার পাশে গাড়ি থামিয়ে দোকানে যাওয়া বিপদজনক। এতে অনেকরকম দুর্ঘটনা ঘটতে পারে। এক্সিডেন্ট অথবা অন্য পথচারীদের নিরাপত্তাহীনতার কারণও হতে পারে এটি। 

অনেকে পার্কিং এরিয়া থাকার পরও গাড়ির ইঞ্জিন চালু রেখে দোকানে যেতে অভ্যস্ত হয়ে পড়েছেন। এভাবে গাড়ি রেখে দোকানে যাওয়া কাতারের ট্রাফিক আইনে এখন নিষিদ্ধ।

টুইটে আরও বলা হয়, মূল্যবান কোনো কিছু গাড়িতে খোলা ফেলে রেখে যাবেন না। আপনার সচেতনতাই পারে অপরাধ প্রবণতা কমাতে। গাড়ি থেকে কোনো কিছু হারালে তার দায় নিতে হবে আপনাকেই।

অবশ্য ইতোমধ্যে কাতার পুলিশ একাধিক অপরাধীদের দলকে গ্রেফতার করেছে যারা গাড়ির গ্লাস ভেঙ্গে মূল্যবান জিনিসপত্র চুরির কাজে অভ্যস্ত ছিল।

তবে এর পাশাপাশি সবাইকে সাবধান থাকতে অনুরোধ করেছে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কাতারের সব খবর সবার আগে পেতে আজই লাইক দিয়ে যুক্ত থাকুন এই পেজে

এক লিংকে কাতারের সব খবর দেখতে এখানে ক্লিক করুন

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর