বুধবার ২১শে অক্টোবর ২০২০ |

আটকা পড়া কাতার প্রবাসীদের ব্যাপারে রাষ্ট্রদূতের বৈঠক

কাতার |  বৃহঃস্পতিবার ১৫ই অক্টোবর ২০২০ বিকাল ০৫:৩১:৪৫
আটকা

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক প্রধান রাষ্ট্রদূত খালিদ ইব্রাহিম আল-হামারের সাথে বাংলাদেশে আটকা পড়া কাতার প্রবাসীদের ফিরে আসার বিষয়ে বৈঠক ও আলোচনা করেছেন।

বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারের পাশাপাশি বাংলাদেশের উন্নয়নে বাংলাদেশী প্রবাসীদের অবদানের কথা তুলে ধরেন।

আজ ১৫ অক্টোবর সকালে এই বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

রাষ্ট্রদূত এ সময় কাতারের আমিরের  দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে শ্রম আইন সংস্কারের প্রশংসা করেন।

পাশাপাশি কাতারে ফেরার জন্য অপেক্ষারত প্রবাসী বাংলাদেশীদের প্রত্যাবর্তনের বিষয়ে পররাষ্ট্র দপ্তরের সহায়তা কামনা করেন।

এ ব্যাপারে বিস্তারিত আলোচনাকালে রাষ্ট্রদূত জসীম উদ্দিন কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের প্রধানকে জানান, করোনা পরিস্থিতির কারণে অনেক পরিবারই তাদের উপার্জনশীল সদস্যদের  ছাড়া অবস্থান করছেন।

তিনি আরও বলেন, উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী ব্যবসায়ী দেশে আটকা পড়ায় কাতারে তাঁদের ব্যবসা পরিচালনায় ক্ষেত্রে বড় ধরনের অসুবিধার সম্মুখিন হচ্ছেন। 

এছাড়া, প্রবাসী বাংলাদেশী  কর্মীরা যারা করোনা ভাইরাস সংক্রমণ পূর্ববর্তী সময়ে ছুটিসহ অন্যান্য কারণে  বাংলাদেশে গিয়েছিলেন তাঁরাও কাজে যোগদানের অপেক্ষায় রয়েছেন। এশিয়া  বিভাগের প্রধান এ ব্যাপারে বাংলাদেশের রাষ্ট্রদূতকে সম্ভাব্য সকল সহযোগিতা  প্রদানের আশ্বাস দেন। 

এর আগে বাংলাদেশ দূতাবাস কাতারের প্রশাসনিক  উন্নয়ন, শ্রম ও সামাজিক বিষয়ক মন্ত্রণালয়ের কাছে বিষয়টি উত্থাপন করে।


রাষ্ট্রদূতের সঙ্গে কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তার বৈঠকে অন্যান্য বিষয়ের মধ্যে বাংলাদেশ থেকে পেশাদার ও দক্ষ কর্মী নিয়োগ,  দু-দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, রোহিঙ্গা  প্রত্যাবাসনে কার্যকর চাপ প্রয়োগ, পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে নিয়মিত  আলোচনা অনুষ্ঠান, উচ্চ পর্যায়ের সফর বিনিময় এবং পারস্পরিক স্বার্থ  সংশ্লিষ্ট অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হয়।

১ ডিসেম্বর পর্যন্ত কাতারে হোটেল কোয়ারেন্টিন বাধ্যতামূলক

কাতারের সব খবর পেতে আজই লাইক দিয়ে যুক্ত থাকুন এই পেজে

কাতারে শুরু হচ্ছে শীতকালীন বাজার

কাতারের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর