বুধবার ২৫শে নভেম্বর ২০২০ |

৬০ বছর বয়সীরা ফিরতে পারবেন না কাতারে

কাতার |  সোমবার ৯ই নভেম্বর ২০২০ সকাল ০৯:০৬:১১
৬০

করোনাভাইরাস মহামারীর মধ্যে যেসব কাতার প্রবাসী বাংলাদেশে আটকা আছেন, তাদের মধ্যে যাদের বয়স ৬০ বছরের নিচে, এখন কেবল তারাই কাতারে ফিরতে পারবেন।

গতকাল রোববার প্রবাসীদের উদ্দেশে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে ধারণা করা হচ্ছে, করোনায় সংক্রমণের স্বাস্থ্যঝুঁকি এড়াতে কাতার কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে বলা হয়, “আপনাদের যাদের বয়স ৬০ বা তার উপরে তারা করোনাকালীন বাস্তবতার প্রেক্ষিতে এই মুহূর্তে আপনারা কাতার যেতে পারবেন না। বয়স ৬০ এর নিচে এবং আপনার যদি ভিসা থাকে আপনি যেতে পারবেন।”

৬০ বছরের নিচে থাকা প্রবাসী যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদেরকে নিয়োগকর্তার অনুমোদন সাপেক্ষে পারমিট নিতে হবে বলেও জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

তাদের উদ্দেশে মন্ত্রণালয় বলেছে, “বয়স ৬০ এর নিচে কিন্তু আপনার ভিসার মেয়াদ শেষ, সেক্ষেত্রে আপনার কফিল (নিয়োগকর্তা) যদি আপনাকে চায়, তাহলে আপনার ভিসার জন্য তাকে আবেদন করতে হবে, তাহলে আপনি ভিসা পাবেন এবং যেতে পারবেন।”

কাতার প্রবাসীরা বলছেন, করোনাভাইরাস মহামারীর মধ্যে দেশে এসে তাদের প্রায় সাড়ে ১২ হাজার প্রবাসী আটকা পড়েছেন।

ভিসা সহজ করে যাতে তাদের কাতারে ফেরানো হয়, সেই দাবিতে আন্দোলনও নেমেছেন তাদের একটি অংশ। এর মধ্যে রি-এন্ট্রি পারমিট থাকলেও ফিরতে গিয়ে বিড়ম্বনায় পড়ার কথা বলেছেন প্রবাসীরা।

কাতারের সব খবর পেতে ক্লিক করুন এখানে

কাতার ও কাতার প্রবাসীদের নিয়ে আরও কিছু খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,প্রবাসীদের খবর,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর