শনিবার ১৬ই জানুয়ারী ২০২১ |

এবার বাহরাইন সফরের আমন্ত্রণ নেতানিয়াহুকে

 মঙ্গলবার ২৪শে নভেম্বর ২০২০ বিকাল ০৩:১৭:৩১
এবার

এবার দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বাহরাইন সফরের আমন্ত্রণ জানিয়েছেন সেদেশের যুবরাজ সালমান বিন হামাদ বিন ঈসা আলে খালিফা। ইসরায়েলের হিব্রু ভাষার সংবাদ মাধ্যম 'ওয়ালা নিউজ' এ খবর দিয়েছে। খবর পার্সটুডের।

নেতানিয়াহুর সৌদি আরব সফরের খবরের পরপরই বাহরাইনের পক্ষ থেকে আমন্ত্রণের এ খবর প্রকাশিত হলো। বাহরাইনের যুবরাজ সালমান দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ফোন করে সেদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। রাজার পক্ষ থেকে যুবরাজ ফোন করে এই আমন্ত্রণের কথা জানিয়েছেন। তাদের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের নানা ক্ষেত্র নিয়েও কথা হয়েছে।

ইসরায়েলি সূত্রগুলো বলছে, আগামী ৪ ডিসেম্বর ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাযি বাহরাইন সফর করবে বলে কথা রয়েছে। কিন্তু নেতানিয়াহু এর আগেই বাহরাইন সফর করতে চান। তিনি বাহরাইন সফরকারী প্রথম কোনো শীর্ষস্থানীয় নেতা হিসেবে নাম লেখাতে চান।

এর আগে গত ১৮ নভেম্বর বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল লতিফ আযযিয়ানি একটি প্রতিনিধিদল নিয়ে প্রথম বারের মতো দখলদার ইসরায়েল সফর করেন। গত ১৫ সেপ্টেম্বর বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত আনুষ্ঠানিকভাবে মুসলমানদের প্রকাশ্য শত্রু দখলদার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করে।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,কাতারের খবর,কাতার প্রবাসী,দোহা,দোহার খবর,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতারের সংবাদ,কাতার প্রবাসীদের খবর,Qatar,Doha,Qatar News,Doha News,Today Qatar News,Qatar Bangladesh,Qatar Bangla News,Doha Bangla News,প্রবাস,প্রবাসীর খবর,প্রবাসের খবর

বিডি-প্রতিদিন

সংশ্লিষ্ট খবর