মঙ্গলবার ২রা মার্চ ২০২১ |

কাতার প্রবাসীদের জন্য এন্ট্রি-পারমিট সহজ করলো কর্তৃপক্ষ

কাতার |  রবিবার ২৯শে নভেম্বর ২০২০ সকাল ০৭:২১:৪৫
কাতার

করোনাভাইরাসের কারণে কাতারের বাইরে আটকে আছেন হাজারো বিদেশি কর্মী।

তবে এই সময়ে যারা ছুটিতে দেশে যাচ্ছেন কাতার থেকে, তাদের জন্য পুনরায় ফিরে আসার প্রক্রিয়া সহজ করেছে কর্তৃপক্ষ।

আজ ২৯ নভেম্বর রবিবার থেকে যারা কাতার ছেড়ে নিজ দেশ বা অন্য কোথাও যাবেন, তারা কাতার ত্যাগ করা মাত্র অটো এন্ট্রি পারমিট পেয়ে যাবেন। ফলে ছুটি শেষে কাতারে ফিরে আসার সময় এন্ট্রি পারমিটের জন্য আবেদন করে অপেক্ষা করার প্রয়োজনীয়তা নেই।

এখন থেকে যারা দেশে যাচ্ছেন, তারা কাতার ত্যাগ করার পরপরই নিজেরা বা তাদের কোম্পানির কর্মকর্তাদের যে কেউ কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে অটো রি-এন্ট্রি পারমিট সংগ্রহ করতে পারবেন। সেজন্য কাতার পোর্টালে আবেদন করার কোনো প্রয়োজনীয়তা নেই।

তবে এখনো যারা কাতারের বাইরে আটকে আছেন, তাদের জন্য রি-এন্ট্রি পারমিট এখনো প্রয়োজনীয়। যারা আবেদন করেছেন, তারা কাতার পোর্টালের মাধ্যমে অনুমতি পাওয়ার পরই কাতারে আসতে পারবেন।

কাতারে আসার পর সবার জন্য এক সপ্তাহের কোয়ারেন্টাইন আবশ্যক। তবে যারা সবুজ তালিকাভুক্ত দেশগুলো থেকে আসবেন, তাদের জন্য হোম কোয়ারেন্টাইন এবং যারা অন্য দেশ থেকে আসবেন তাদের জন্য প্রথম এক সপ্তাহের হোটেল কোয়ারেন্টাইন বাধ্যতামূলক।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,প্রবাসীদের খবর,কাতার প্রবাসীদের খবর,মধ্যপ্রাচ্যের খবর,আজকের খবর,প্রবাসী সংবাদ,প্রবাসী নিউজ,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর