শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি ২০২১ |

গ্রীসে বাংলাদেশিদের উপর পাকিস্তানিদের হামলা

 শনিবার ১৩ই ফেব্রুয়ারি ২০২১ রাত ০২:২৫:৫৩
গ্রীসে

প্রায় তিন হাজার বছর আগে পৃথিবীতে প্রায় ১৮টি সভ্যতা গড়ে উঠেছিল। তার মধ্যে গ্রিক সভ্যতার স্থান প্রথম।

 ইউরোপের দেশ গ্রীসে পাকিস্তানি অভিবাসীর সংখ্যা গরিষ্ঠতার কারণে বাংলাদেশিদের উপর কারণে-অকারণে জেল খানা বা ডিটেনশন সেন্টার গুলোতে  পাকিস্তানীরা বাংলাদেশিদের উপর নির্যাতন চালায়। শনিবার রাতে গ্রীসের  করিমতুস ডিটেনশন সেন্টারে তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে পাকিস্তানি ও  বাংলাদেশিদের মধ্যে সংঘর্ষ হয়। 

 

এতে বাংলাদেশি কয়েকজন আহত হলে প্রাথমিক চিকিৎসা শেষে ক্যাম্পে নিয়ে আসা  হয়েছে। ইউরো-বাংলা প্রেসক্লাব গ্রীসের সভাপতি জাকির হোসেন চৌধুরী মুন্না  আহতদের দেখতে হাসপাতালে যান। ভুক্তভোগীদের সাক্ষাৎকার নিতে চাইলে  দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা বাধা প্রদান করেন।

 অবৈধ অভিবাসীদের সাথে অ-মানবিক আচরণসহ বিনা অপরাধে মাসের পর মাস  ডিটেনশন সেন্টার গুলিতে আটকিয়ে রাখছে। অ-স্বাস্থ্যকর পরিবেশে অনেকেই অসুস্থ  হয়ে পড়ছেন।

 

 উল্লেখ্য, ২৬-২৭ জুন ২০২০ সরকারবিরোধী কিছু রাজনৈতিক সংগঠনের সাথে  একত্রিত হয়ে বাংলাদেশিরা আন্দোলন করেছিল বৈধতার দাবিতে এরপর থেকে বর্তমান  গ্রীস সরকার অভিবাসীদের ক্যাম্প গুলোতে সকল ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত  রেখেছে বাংলাদেশি অভিবাসীদের। 

 

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

বিশ্বের খবর,খবর,গুরুত্বপূর্ণ খবর,বিশ্ব,আন্তর্জাতিক,প্রবাসী,প্রবাসীদের খবর,প্রবাস নিউজ,প্রবাস খবর,প্রবাস,মধ্যপ্রাচ্য,মধ্যপ্রাচ্যের খবর,আরব,আরববিশ্ব,আরবদেশের খবর,চারপাশ,এই সময়,এই মুহূর্তের খবর,সংবাদ,এই মুহূর্তের সংবাদ,ব্রেকিং নিউজ,শেষ খবর,শেষ সংবাদ,বাংলা নিউজ,বাংলা খবর,বাংলা সংবাদ,আলোচিত সংবাদ,আলোচিত খবর,আলোচিত নিউজ

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সংশ্লিষ্ট খবর