শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি ২০২১ |
কোম্পানি চেঞ্জের বিষয়ে নতুন নিয়ম

কাতারে তিনবারের বেশি কোম্পানি চেঞ্জ করা যাবে না

কাতার |  সোমবার ২২শে ফেব্রুয়ারি ২০২১ সন্ধ্যা ০৭:০৪:৪৪
কাতারে

কাতার

কাতারে বিদেশি কর্মীদের কোম্পানি চেঞ্জের ব্যাপারে আবারও কিছু নতুন নিয়ম চালু হচ্ছে। 

সোমবার ২২ ফেব্রুয়ারি কাতারের মজলিশে শুরায় এসব নিয়ম নিয়ে আলোচনা হয়। ধারণা করা হচ্ছে, খুব শিগগিরই এসব নিয়ম চালুর ঘোষণা দেবে কাতারের শ্রম মন্ত্রণালয়।

এসব নিয়মের মধ্যে রয়েছে, একজন বিদেশি কর্মী চেঞ্জ হয়ে যে কোম্পানিতে যেতে আগ্রহী, ওই কোম্পানির কাছে কর্মীর ন্যাশনালিটির ভিসার অনুমোদন থাকতে হবে। আর চেঞ্জ হওয়ার পর পুরনো কোম্পানির কাছে থাকা ভিসার অনুমোদন বাতিল হবে না।  

এছাড়া বলা হয়েছে, কোনো বিদেশি কর্মী কাতারে থাকাকালে তিন বারের বেশি কোম্পানি পরিবর্তনের সুযোগ পাবে না।

এক কোম্পানির মোট কর্মীর শতকরা ১৫ ভাগের বেশি এক বছরে অন্য কোম্পানিতে যেতে পারবে না। তবে কোম্পানির অনুমতি পেলে এই সংখ্যার চেয়েও বেশিসংখ্যক কর্মী কোম্পানি পরিবর্তন করতে পারবেন।

আর যখন কোনো কর্মী এক কোম্পানি ছেড়ে অন্য কোম্পানিতে যেতে আগ্রহী হবে, তখন পুরনো কোম্পানি যাতে কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য ব্যবস্থা রাখতে হবে।

কাতারে সাম্প্রতিক সময়ে কোম্পানি চেঞ্জের বিষয়টি সহজ করায় অনেকে এই সুযোগের অপব্যবহার করেছেন, ফলে ধারণা করা হচ্ছে, এটি নিয়ন্ত্রণ করতে কাতার সরকার এখন এমন ব্যবস্থা নিচ্ছে।

কাতারের আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

কাতারের সর্বশেষ আপডেট পেতে এখানে ক্লিক করে লাইক দিন

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

কাতার,দোহা,কাতারের খবর,দোহার খবর,প্রবাসী,প্রবাস,পরবাস,প্রবাসের বাংলা খবর,কাতারের নিউজ,কাতারের সংবাদ,কাতারের বাংলা খবর,কাতারের বাংলা সংবাদ,কাতারের আপডেট,কাতারের অবস্থা,কাতার প্রবাসী,আজকের কাতার,আজকের দোহা,কাতারের দোহা,দোহার নিউজ,কাতার প্রবাসীদের খবর,কাতার আজকের খবর,কাতার প্রবাসী নিউজ,গালফ নিউজ,বাংলা কাতার,কাতার খবর,Qatar,Doha,Qatar Bangla News,Doha News,Qatar Bangla,Middle east News,Qatar Bangladesh News,Probashi,Gulf,Gulf News,Gulf Topic,Gulf Headlines,Qatar News,Today Qatar News,Qatar Bangladesh,Doha Bangla News

কাতার ডেস্ক

সংশ্লিষ্ট খবর