বুধবার ১২ই আগস্ট ২০২০ |

২০ হাজার ডিপ টিউব ওয়েল দিচ্ছে কাতার চ্যারিটি

বাংলাদেশ |  বৃহঃস্পতিবার ৯ই জুলাই ২০২০ সকাল ০৬:৩৯:১৮
২০

বাংলাদেশের উপকূলীয় জেলাগুলোতে গত ১১ বছরে ২০ হাজার ডিপ টিউবওয়েল স্থাপন করেছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কাতার চ্যারিটি। এর ফলে নিরাপদ সুপেয় পানির সুবিধা পেয়েছে ২৬ লাখেরও বেশি মানুষ। যারা দীর্ঘদিন ধরে লবনাক্ত কিংবা আর্সেনিক পানি পান করে আসছিলেন।

বুধবার সংস্থাটির বাংলাদেশ অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কাতার চ্যারিটি, কাতার ভিত্তিক একটি আন্তর্জাতিক এনজিও। যারা বাংলাদেশে ১৯৯৫ সাল থেকে উন্নয়নমূলক নানা কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সরকারের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে শিক্ষা-স্বাস্থ্যসহ নানা খাতে উল্লেখযোগ্য অবদান রেখে চলছে এই সংস্থাটি।

কাতার চ্যারিটি বাংলাদেশ অফিসের প্রকল্প পরিচালক মো. সোহেল আলম বলেন, উপকূলীয় জেলাগুলোতে নিরাপদ পানির প্রয়োজনীয়তা রয়েছে। এসব এলাকার সাধারণ টিউবওয়েল পানি লবনাক্ত কিংবা আর্সেনিক দূষিত। এসব পানি পান করার ফলে নানা রোগেরও বিস্তার ঘটছে। কাতার চ্যারিটি সাধারণ মানুষের এই দুর্ভোগ লাঘবে দীর্ঘ সময় ধরে ডিপ টিউব ওয়েল স্থাপন করে যাচ্ছে। উপকূলীয় জেলাগুলোতে শতভাগ দূষণমুক্ত পানি সরবরাহ করাই কাতার চ্যারিটির লক্ষ্য।

তিনি জানান, ২০০৯ সালে কাতার চ্যারিটি ডিপ টিউব ওয়েল স্থাপনের প্রকল্প হাতে নেয়। যা আগামীতেও অব্যাহত থাকবে।

মোবাইলে সবার আগে খবর পেতে হলে এখানে ক্লিক করুন

ফেসবুকে গালফবাংলার সাথে থাকতে এখানে ক্লিক করে লাইক দিন

আজকের আরও খবর

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর