হামাসকে চাপ দিতে মিশর ও কাতারের প্রতি বাইডেনের আহ্বান

গাজায় যুদ্ধবিরতি ও জিম্মি চুক্তিতে সম্মত হওয়ার জন্য হামাসকে চাপ দিতে মিশর ও কাতারের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার (৬ এপ্রিল) জিওনিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

বাইডেন প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, জিম্মি আলোচনার অবস্থা নিয়ে বাইডেন মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি এবং কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানিকে চিঠি লিখেছেন। সেখানে তিনি তাদের হামাসের কাছ থেকে চুক্তিতে সম্মত হওয়ার ও মেনে চলার প্রতিশ্রুতি আদায়ের আহ্বান জানিয়েছেন।

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি বলেন, বাইডেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে কায়রোতে তার আলোচকদের হাতে ক্ষমতা দিতে বলেছেন। যাতে করে যত তাড়াতাড়ি সম্ভব একটি চুক্তিতে পৌঁছানো যায়।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা মনে করেন, ফিলিস্তিনিদের মধ্যে যে দুর্ভিক্ষের আশঙ্কা রয়েছে তা মোকবিলার জন্য গাজায় আরও মানবিক ত্রাণ প্রবেশের অনুমতি প্রয়োজন। আর এজন্য যুদ্ধবিরতি অপরিহার্য।

সর্বশেষ প্রস্তাব অনুযায়ী, হামাসের হাতে আটক অসুস্থ, বয়স্ক ও আহত জিম্মিদের মুক্তির বিনিময়ে ছয় সপ্তাহের যুদ্ধবিরতিতে সম্মত হবে ইসরায়েল ও হামাস।

আরো পড়ুন

Protidiner Bangladesh

Loading...
,