বৃহঃস্পতিবার ৯ই জুলাই ২০২০ |

কুয়েতে করোনায় আক্রান্ত প্রায় ৪০০ বাংলাদেশি, মৃত্যু ৮

 সোমবার ৪ঠা মে ২০২০ দুপুর ১২:১৮:৪৭
কুয়েতে

কুয়েতে দ্রুত বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রবিবার স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী করোনায় আরও ৩৬৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে প্রবাসী বাংলাদেশি আছে ৩৭ জন। আজ পর্যন্ত সর্বমোট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন ৩৯৮ জনের মধ্যে মৃত্যু হয়েছে আটজনের।

এ পর্যন্ত কুয়েতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে বিভিন্ন দেশের  ৪৯৮৩ জন, চিকিৎসাধীন ৩১৬৯ জন, সুস্থতা লাভ করেছেন ১৭৭৬ জন, সংকটপূর্ণ ৭২  জন।

 আজ নতুন করে চারজনের মৃত্যু হয়েছে। একজন ভারতীয় (৪৩) নাগরিক, এক জন  বাংলাদেশি (৪৬) নাগরিক, একজন জর্ডানের (৫৪) নাগরিক ও একজন পাকিস্তানি (৬১)  নাগরিক ।

 মোট মৃত্যু হয়েছে ৩৭ জনের। এর মধ্যে ১৩ জন ভারতীয় নাগরিক, ২ জন ইরানি  নাগরিক,৮ জন বাংলাদেশি নাগরিক, একজন সোমালিয়ার নাগরিক, দুইজন মিশরীয়  নাগরিক, দুইজন জর্ডানের নাগরিক, একজন ফিলিপানাইনের নাগরিক, একজন পাকিস্তানি  নাগরিক ও ৭ জন স্থানীয় নাগরিক। এছাড়াও দেশটির বিভিন্ন স্থানে ৩৯২৭ জনকে  কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 বর্তমানে কুয়েতে অনির্দিষ্টকালের জন্য জরুরি অবস্থা চলছে। দৈনিক ১৬ ঘণ্টা  বিকাল ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত।

 সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরায় নির্দেশ, প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে  বের হওয়া নিষেধ, মাহবুলা ও জিলিব আল সুয়েখ দুটি এলাকায় লকডাউন চলছে।  টেকওয়ে ও হোম ডেলিভারি বিধি মেনে রেস্টুরেন্ট খোলা, খাদ্যদ্রব্যের দোকান ও  জামিয়া (সুপার মার্কেট) খোলা, হসপিটাল ও ফার্মেসিসমূহ খোলা রাখা।

 স্বল্প সময়ের জন্য ব্যাংকগুলো খোলা হয়। যদিও রেমিটেন্স প্রেরণ ৫০  শতাংশের নিচে নেমে গেছে তবুও অর্ধেক কর্মচারী দিয়ে চালিয়ে যাচ্ছে মানি  এক্সচেঞ্জগুলো। এছাড়া করোনাভাইরাস সংক্রমণের প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ  নিয়েছে দেশটির সরকার। চলছে সরকারি ছুটি বন্ধ থাকবে ২৮ মে পর্যন্ত। এছাড়া সব  ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, অফিস আদালত খোলা রাখা নিষিদ্ধ করা হয়েছে।

গালফবাংলায় প্রকাশিত যে কোনো খবর কপি করা অনৈতিক কাজ। এটি করা থেকে বিরত থাকুন। গালফবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন।
খবর বা বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: editorgulfbangla@gmail.com

সংশ্লিষ্ট খবর